আইওএসকোর ভিসি বিএসইসি চেয়ারম্যানকে বিনিয়োগকারী ঐক্য পরিষদের অভিনন্দন

সময়: Monday, July 25th, 2022 8:01:17 am

নিউজবিজ প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অফ সিকিউরিটিজ কমিশনের (আইওএসকো) এশিয়া প্যাসিফিক আঞ্চলিক কমিটির ভাইস চেয়ারম্যান (ভিসি) হিসেবে নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ৷

রোববার (২৪ জুলাই) বিএসইসি’র চেয়ারম্যানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক৷ এ সময় সংগঠনের যুগ্মসাধারণ সম্পাদক মামুন হোসেন শামীমসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

অভিনন্দন বার্তায় পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক বলেন, আইওএসকোর এশিয়া প্যসিফিক আঞ্চলিক কমিটির ভাইস চেয়ারমান হিসেবে নির্বাচিত হওয়ায় আপনাকে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করছি। আপনার মেধা, যোগ্যতা ও দক্ষতার বলেই আপনি এই সম্মানজনক স্বীকৃতি অর্জন করেছেন। আমরা বিশ্বাস করি, আপনি এই পদের যোগ্য এবং আপনার যোগ্যতা ও দক্ষাতাকে কাজে লাগিয়ে এশিয়া প্যসিফিক অঞ্চলের সিকিউরিটিজ নিয়ন্ত্রনের জন্য

আন্তর্জাতিক ভাবে আবদান রাখতে সক্ষম হবেন। আপনি বিএসইসির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আন্তর্জাতিক পরিমন্ডলে আপনার নতুন দয়িত্বের পাশাপাশি বাংলাদেশের পুঁজিবাজারে আপনার ভূমিকা আরো সুদূর প্রসারী প্রভাব ফেলবে আমরা এই আশাবাদ ব্যক্ত করছি। আপনার সফলতা ও মঙ্গল কমনা করছি।

এদিকে সাম্প্রতিক পুঁজিবাজার পরিস্থতি নিয়ে বিএসইসির চেয়ারম্যানের সঙ্গে আলোচনায় বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের পক্ষ থেকে জানানো হয়, বৈশ্বিক মন্দ অর্থনীতির কারণে সব ধরনের বিনিয়োগকারীদের মধ্যে আস্থার সংকট দেখা দিয়েছে। পাশাপাশি গুজবের কারণে এ পতন আরো তরান্বিত হয়েছে। এসএমই মার্কেট, আইপিও ইস্যুও অনেকাংশে দায়ী। এ জন্য এসএমই মার্কেটে বিনিয়োগ করতে হলে কমপক্ষে ৫০ লাখ টাকার বিনিয়োগ থাকার প্রস্তাব করেছি। এতে মূল মার্কেটের জন্য ইতিবাচক হবে এবং সাধারণ বিনিয়োগকারীরা ক্ষতির হাত থেকে রক্ষা পাবে।

এছাড়া এসএমই মার্কটের কোম্পানিগুলোর আর্থিক বিবরণী প্রতিকোয়াটালি দেখানোর প্রস্তাব জানায় বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

নিউজটি ৩২২ বার পড়া হয়েছে ।