আছিয়া সি ফুডসের ইপিএস বেড়েছে

সময়: Monday, July 18th, 2022 9:29:21 am

নিউজবিচ প্রতিবেদক: এসএমই খাতে পুঁজিবাজার লেনদেন শুরু হতে যাওয়া আছিয়া সি ফুডসের ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ১৮৫ শতাংশ বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৮ টাকা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ০.৬৬ টাকা। এহিসেবে বছরের ব্যবধানে কোম্পানিটির মুনাফা ১.২২ টাকা বা ১৮৫ শতাংশ বেড়েছে।

কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) প্রক্রিয়া সম্পন্ন হওয়া আছিয়া সী ফুডসের শেয়ার লেনদেন আগামী ১৮ জুলাই (সোমবার) শুরু হবে। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হচ্ছে : “ACHIASF” এবং কোম্পানি কোড হচ্ছে : ৭৪০০২।

কোম্পানিটির কোয়ালিফাইড ইনভেস্টর অফারে (কিউআইও) বরাদ্দ পাওয়া শেয়ার আবেদনকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে ১৩ জুলাই প্রেরণ করা হয়েছে। এর আগে ১৯ জুন থেকে ২৩ জুন পর্যন্ত কোম্পানিটির কিউআইওতে আবেদন নেওয়া হয়।

গত ৫ এপ্রিল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮১৯তম সভায় কোম্পানিকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।

কিউআইও’র মাধ্যমে আছিয়া সি ফুডস শেয়ারবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করার জন্য প্রতিটি ১০ টাকা মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে। উত্তোলিত অর্থ দিয়ে যন্ত্রপাতি স্থাপন, ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনার খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ২০২০-২১ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৮ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.০৭ টাকায়।

এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

নিউজটি ৯৪ বার পড়া হয়েছে ।