এবি ব্যাংকের ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

সময়: Wednesday, July 6th, 2022 7:36:20 pm

নিউজবিজ প্রতিবেদক : এবি ব্যাংকের ৪০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ জুলাই) অনুষ্ঠিত সভায় ব্যাংকের শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে ২ শতাংশ নগদ এবং ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন করা হয়।

২০২১ সালে ব্যাংকের কর-পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭২ কোটি টাকা যা গত বছরের তুলনায় ৮২ শতাংশ বেশি। ২০২১ সালের শেষে ব্যাংকের মোট সম্পদ ছিল ৪১,৩৩৬ কোটি টাকা যেখানে নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ছিল ২,৫৫৬ কোটি টাকা।

এবি ব্যাংকের চেয়ারম্যান মুহাম্মদ এ. (রুমী) আলী উক্ত সভায় সভাপতিত্ব করেন। এ সময় ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, সম্মানিত পরিচালকগণ ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডাররা ডিজিটাল প্ল্যাটফর্মের এই সভায় অংশগ্রহণ করেন।

শেয়ারহোল্ডারগণ ২০২২ সালের জন্য ব্যাংকের নিরীক্ষক হিসাবে একনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস-কে বিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে এবং মেসার্স এস এফ আহমেদ এন্ড কোং- কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লাইন্স নিরীক্ষক হিসেবে পুনঃনিয়োগ দিয়েছেন।

এছাড়া, সভায় সাজির আহমেদকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ দেয়া হয়েছে।

পরিচালক হিসেবে মুহাম্মদ এ. (রুমী) আলী ও সাজির আহমেদ তাদের মেয়াদ পূর্ণ করেছেন। তবে মুহাম্মদ এ. (রুমী) আলী পুনরায় নির্বাচনের জন্য আগ্রহ প্রকাশ করেননি।

উল্লেখ্য, ১২ই এপ্রিল এবি ব্যাংক তার সফল ব্যাংকিং কার্যক্রমের ৪০ বছর পূর্ণ করেছে।

নিউজটি ১০৬ বার পড়া হয়েছে ।