এমারেল্ড অয়েল ফের বাজারে আনছে ‘স্পন্দন’

সময়: Tuesday, June 28th, 2022 12:16:01 pm

নিউজবিজ প্রতিবেদক : পাঁচ বছর বন্ধ থাকার পর পুনরায় চালু হতে যাচ্ছে পুঁজিবাজারের খাদ্য ও আনুসঙ্গিক খাতে তালিকাভুক্ত কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ। নতুন মালিকানা হিসেবে জাপানি বিনিয়োগ প্রতিষ্ঠান মিনোরি বাংলাদেশের সহায়তায় কোম্পানিটি স্পন্দন ব্র্যান্ডে রাইস ব্র্যান্ড অয়েল বাজারজাত শুরু করবে।

মঙ্গলবার (২৮ জুন) রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে স্পন্দন রাইস ব্রান অয়েলের মোড়ক উন্মোচন করা হবে।

এ সময় উপস্থিত থাকবেন এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম ও মিনোরি বাংলাদেশের চেয়ারম্যান মিয়া মামুন।

তথ্য মতে, মিনোরি বাংলাদেশ ২০২১ সালের মাঝামাঝি সময়ের দিকে এমারেল্ড অয়েলের ৭.৮০ শতাংশ শেয়ার কিনে এমারেল্ড অয়েলের মালিকানায় যুক্ত হয়। তবে কোম্পানিটির মালিকানা পরিবর্তন হলেও ব্র্যান্ড স্পন্দন নামেই তেল বাজারজাত করা হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় এমারেল্ড অয়েল। দীর্ঘ দিন লোকসানে থাকার কারণে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ায় কোম্পানিটিকে ২০১৮ সাল থেকে জেড ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়। বর্তমানে কোম্পানিটির উদ্যোক্তা ও পরিচালকদের হাতে ৩৮.২৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ৭.৮৩ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৫৩.৯১ শতাংশ শেয়ার রয়েছে।

নিউজটি ১১৪ বার পড়া হয়েছে ।
Tagged