জাতীয় শোক দিবস পালনে বিএসইসির নানা কর্মসূচি

সময়: Thursday, August 4th, 2022 6:36:07 pm

নিউজবিজ প্রতিবেদক : আগামী ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী। এ জাতীয় শোক দিবস গভীর শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় পালনে নানান কর্মসূচি হাতে নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ‌্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে কর্মসূচিগুলো যথাযথভাবে পরিপালন করার জন‌্য পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিএসইসির অতিরিক্ত পরিচালক মোঃ ফারুক হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

বিএসইসির নির্দেশনায় উল্লেখ করা হয়, আগামী ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের ৪৭তম শাহাদাৎবার্ষিকী। ‘জাতীয় শোক দিবস ২০২২’ গভীর শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য নিম্নলিখিত কর্মসূচি পরিপালনের নির্দেশনাপ্রদান করা হলো-

ক) ১৫ আগস্ট ২০২২ তারিখে পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে হবে এবংপ্রতিষ্ঠানে কর্মরত সকলকে কালো ব্যাজ ধারণ করতে হবে।

খ) পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভায় জাতীয় শোক দিবস পালনের বিষয়টি আলোচ্যসূচীতে অন্তর্ভুক্তকরে দিবসটি পালনের সিদ্ধান্তসমূহ গ্রহণ করতে হবে।

গ) স্বীয় প্রতিষ্ঠানের সক্ষমতা বিবেচনাপূর্বক দরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করতে হবে।

ঘ) পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের নিজস্ব কর্মপরিকল্পনা অনুযায়ী নিজ কার্যালয়ে বা সুবিধাজনক স্থানে বৃক্ষরোপণ করতে হবে।

ঙ) বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপরে ১৫ আগস্ট ২০২২ তারিখ বা সুবিধাজনক তারিখ ও সময়ে আলোচনা সভা, কোরআন তেলাওয়াতও দোয়ার আয়োজন করতে হবে।

চ) আয়োজিত সকল অনুষ্ঠানের আলোকচিত্র ধারণ করত তা স্ব স্ব প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রদর্শন নিশ্চিত করতে হবে।

নিউজটি ১৪৮ বার পড়া হয়েছে ।