টিসিবির পণ্য বিক্রি শুরু ১৬ মে

সময়: Wednesday, May 11th, 2022 8:44:19 pm

নিজস্ব প্রতিবেদক : বাজারে টিসিবির পণ্য বিক্রি শুরু হবে আগামী সোমবার (১৬ মে) থেকে। টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। তবে খোলা বাজারে টিসিবির বিক্রয় তারিখ নির্ধারিত হলেও কী পরিমাণ পণ্য বরাদ্দ ও সেগুলোর দাম এখনো নির্ধারিত হয়নি। দুই একদিনের মধ্যে বৈঠক করে সেটা নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।

বৈঠকে কত দামে সয়াবিন তেল বিক্রি হবে সে বিষয়টি জোরালোভাবে প্রাধান্য পাবে বলে জানা গেছে। কারণ টিসিবি বিক্রয় কার্যক্রম শুরুর পর থেকে দফায় দফায় সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। সেজন্য বাজারদরের সঙ্গে সয়াবিনের দাম সমন্বয় হবে কি না, নাকি আগের দামে প্রতি লিটার ১১০ টাকায় বিক্রি হবে- বৈঠকে সেই সিদ্ধান্ত দেবে বাণিজ্য মন্ত্রণালয়।

নিম্ন আয়ের মানুষের জন্য এ বছর ১১ বারের মতো খোলা বাজারে পণ্য বিক্রি শুরু করছে টিসিবি। প্রতি মাসেই রাজধানীসহ সারা দেশে পণ্য বিক্রি করেছে সংস্থাটি। ঈদের আগে সর্বশেষ ২৪ এপ্রিল টিসিবি পণ্য বিক্রি করেছে। তারপর থেকে এখন পর্যন্ত পণ্য বিক্রি কার্যক্রম বন্ধ রয়েছে।

গত এপ্রিলে টিসিবির ট্রাক থেকে একজন ভোক্তা ৫৫ টাকা কেজি দরে দুই কেজি চিনি, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল, ৩০ টাকা কেজি দরে ২ থেকে ৫ কেজি পেঁয়াজ এবং ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মসুর ডাল কিনতে পেরেছেন।

নিউজটি ১৭৪ বার পড়া হয়েছে ।