টুথপেস্ট দিয়ে ত্বকের সমস্যা দূর

সময়: Friday, May 20th, 2022 9:21:05 pm

নিউজবিজ্ ডেস্ক : উজ্জ্বল ও দাগহীন ত্বক কে না চায়। কিন্তু, বাস্তবে তা মেলা কঠিন। ত্বকের যত্ন নিতে ও একাধিক সমস্যা দূর করতে নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকি আমরা। সঙ্গে চলে ঘরোয়া টোটকার ব্যবহার। এবার ত্বকের সমস্যা দূর করুন টুথপেস্ট দিয়ে। ত্বকের চারটি প্রধান সমস্যা দূর হবে এর গুণে।

ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই ব্যস্ত। এই কারণে নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকি। তবে, ব্যবহার করুন টুথপেস্ট। অল্প করে টুথপেস্ট নিয়ে মুখে লাগান। ফেসওয়াশ ব্যবহারের মতো ঘষে নিন। তারপর ধুয়ে ফেলুন। চাইলে ফেসওয়াশের সঙ্গে মিশিয়ে ব্যবহার করতে পারেন টুথপেস্ট। তবে, খুব বেশি ব্যবহার করবেন না। টুথপেস্টে এমন কিছু উপাদান থাকে যার জন্য ত্বক শুষ্ক হয়ে যেতে পারে। ২ সপ্তাহে একবার ব্যবহার করুন।

নানা কারণে সময়ের আগেই অনেকের ত্বকে বলিরেখা দেখা দেয়। বলিরেখা দূর করতে আমরা সকলেই মরিয়া। নানা রকম প্রোডাক্ট, ঘরোয়া টোটকা সব মেনে চলি। এই সবে যে কাজ হয় তা নয়। এবার বলিরেখা দূর করতে ব্যবহার করুন টুথপেস্ট। একটি পাত্রে টুথপেস্ট নিয়ে তাতে জল দিন। ভালো করে মেশান। মিশ্রণটি তুলির সাহায্যে ত্বকে লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এতে দূর হবে বলিরেখা। বাজারে একাধিক কোম্পানির টুথপেস্ট পাওয়া যায়। এই টুথপেস্ট আপনার ত্বকের জন্য উপযুক্ত কি না, তা আগে জেনে নিন। তবেই ব্যবহার করবেন টুথপেস্ট।

স্কিন ট্যাগ দূর হবে টুথপেস্টের গুণে। অনেকেই ত্বকে ছোট ছোট আঁচিলের মতো স্কিন ট্যাগ থাকে। যা সৌন্দর্যের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। এই সমস্যা সমাধান হবে টুথপেস্টের গুণে। হাতে করে টুথপেস্ট নিয়ে স্কিন ট্যাগের ওপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে দূর হবে ত্বকের সমস্যা।

তেমনই ব্রণ দূর হবে টুথ পেস্টের গুণে। করে টুথপেস্ট নিয়ে ব্রণর ওপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণর সমস্যা। গরমে অনেকেই ব্রণর সমস্যা দেখা দেয়। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন টুথপেস্ট। তবে, টুথপেস্ট ব্যবহার করলে অনেক সময় ব্রণর থেকে ত্বকে দাগ হতে পারে। এক্ষেত্রে আগে বিস্তারিত জেনে তবেই ত্বকে লাগাবেন। ত্বকের এই কয়টি জটিল সমস্যার সমাধান করুন টুথপেস্টের সাহায্যে।

নিউজটি ২০০ বার পড়া হয়েছে ।