ডিএসইর এমডি তারিক আমিন ভূঁইয়ার পদত্যাগ

সময়: Wednesday, August 24th, 2022 9:31:55 am

নিউজবিজ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া পদত্যাগ করেছেন। বিভিন্ন বিষয়ে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সাথে সৃষ্ট টানাপোড়েনের প্রেক্ষিতে তিনি পদত্যাগ করেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে তিনি প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইউনূসুর রহমানের কাছে ই-মেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন। তারিক আমিন ভূঁইয়ার পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি ইউনূসুর রহমান গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ নিয়ে পর পর দুজন ব্যবস্থাপনা পরিচালক মেয়াদের মাঝখানে পদত্যাগ করেছেন। এর আগে গত বছরের ২১ অক্টোবর তৎকালীন এমডি কাজী ছানাউল হক পদত্যাগ করেন।

জানা গেছে, বেশ কিছুদিন ধরেই পরিচালনা পর্ষদের সাথে এমডি তারিক আমিন ভূঁইয়ার মতবিরোধ চলছিল। এতে অচলাবস্থা সৃষ্টি হয় দেশের বৃহত্তম পুঁজিবাজার ডিএসইতে। সম্প্রতি তিনি প্রতিষ্ঠানটির কয়েকজন কর্মকর্তাকে পছন্দের কর্মকর্তাদের পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু পরিচালনা পর্ষদ সেটি মেনে না নিয়ে সোমবার জরুরি বৈঠক আহ্বান করে। ওই বৈঠকে পদোন্নতির সিদ্ধান্ত আটকে দে‌ওয়া হয়। কিন্তু এরপরও তিনি মঙ্গলবার সকালে পদোন্নতির ঘোষণা দেন মুখোমুখি অবস্থা তৈরি হয়। আর এর জেরেই শেষ পর্যন্ত তিনি পদত্যাগ করতে বাধ্য হন।

এ ব্যাপারে ডিএসইর চেয়ারম্যান ইউনূসুর রহমান গণমাধ্যমকে বলেন, তারিক আমিন ভূঁইয়া মঙ্গলবার রাতে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এতে তিনি অক্টোবরের শেষে পদত্যাগের কথা বলেছেন। তিনি এক পৃষ্ঠার পদত্যাগপত্রে অনেকগুলো কারন উল্লেখ করেছেন। এরমধ্যে সংক্ষেপে বলতে গেলে তিনি এখানে যেভাবে কাজ করতে চাচ্ছেন, সেইভাবে পারছেন না বলে জানিয়েছেন। এ কারনে তিনি পদত্যাগ করা উচিত বলে মনে করেছেন।

নিউজটি ৯০ বার পড়া হয়েছে ।