ঢাবির ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

সময়: Thursday, July 21st, 2022 12:49:58 pm

নিউজবিজ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। অকৃতকার্য হয়েছেন ৯৬ দশমিক ০৯ শতাংশ।

বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এবার এই ইউনিটে ১৩০টি আসনের বিপরীতে পাস করেছেন ২৪১ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ৬ হাজার ১৫৬ জন। যা মোট শিক্ষার্থীর ১ দশমিক ৮৫ শতাংশ। বাকি ৯৬ দশমিক ০৯ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন। চারুকলা অনুষদে দুই ধাপে পরীক্ষা হয়ে থাকে। গত ১৭ জুন সাধারণ জ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ২ জুলাই সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণদের অংকন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘চ’ ইউনিটের ফলাফলে প্রথম হয়েছেন ভিকারুন্নেসা নুন স্কুল অ্যান্ড কলেজের ফারিয়া নওশিন আহমেদ আপন। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮০.০৫। এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ১০০.০৫।

দ্বিতীয় হয়েছেন সরকারি গৌরীপুর কলেজের শিক্ষার্থী ঐশি রানী মণ্ডল। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নাম্বার ৭৯.৫৷ এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ৯৮.৯৪। এবং তৃতীয় হয়েছেন শাহ নেয়ামুতুল্লাহ কলেজের শিক্ষার্থী মো. ফরহাদ আলী। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৪। এইচএসসি ও এসএসসিসহ মোট প্রাপ্ত নম্বর ৯৮.৮৪৷

নিউজটি ১৭৯ বার পড়া হয়েছে ।