তিন কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

সময়: Sunday, July 3rd, 2022 12:05:30 pm

নিউজবিজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়ের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটি হলো- শাশা ডেনিমস, কনফিডেন্স সিমেন্ট ও ইসলামী ইন্স্যুরেন্স।

ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরিএবি) এবং আর্গুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) কোম্পানি তিনটির ক্রেডিট রেটিং নির্ণয় করেছে।

শাশা ডেনিমসের রেটিং হয়েছে ‘এএ৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩১ মার্চ ২০২২ সময় পর্যন্ত অনিরীক্ষিত এবং ২০২২ সালের ৩১ মে পর্যন্ত ব্যাংকের দায়বদ্ধতার অবস্থান ও অন্যান্য তথ্য অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

কনফিডেন্স সিমেন্টের রেটিং হয়েছে ‘এএ৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩১ মার্চ ২০২২ সময় পর্যন্ত অনিরীক্ষিত এবং ২০২২ সালের ৩০ এপ্রিল পর্যন্ত ব্যাংকের দায়বদ্ধতার অবস্থান ও অন্যান্য তথ্য অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইসলামী ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-২। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

নিউজটি ১০৪ বার পড়া হয়েছে ।