‘দক্ষ মানবসম্পদ তৈরিতে আইসিএসবি’র অবদান অনস্বীকার্য’

সময়: Monday, July 4th, 2022 10:03:20 am

নিউজবিজ প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, দক্ষ মানবসম্পদ তৈরির ক্ষেত্রে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) বড় ধরনের ভূমিকা পালন করছে।এখান থেকে তৈরি মানবসম্পদ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে নেতৃত্ব দিচ্ছে। আইসিএসবির দক্ষ মানবসম্পদ দেশের অর্থনীতিতে বড় ধরনের ভূমিকা পালন করছে। দেশের অর্থনীতিতে তাদের অবদান অনস্বীকার্য।

রোববার (৩ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আইসিএসবি রজত জয়ন্তী- ২০২২ উদযাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী, কে এম খালিদ।

তিনি বলেন, আইসিএসবি দেশের অর্থনীতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। দেশের অর্থনীতি বড় হচ্ছে। একই সাথে বড় হচ্ছে দেশের ব্যবসা-বাণিজ্য। দেশের ব্যবসা বাণিজ্য সম্প্রসারণের জন্য চাটার্ড সেক্রেটারিদের গুরুত্ব বাড়ছে।

বিএসইসির চেয়ারম্যান বলেন, বাংলাদেশ বিশ্বব্যাপী কর্পোরেট সেক্টরে দুর্দান্ত গতিতে অগ্রসর হচ্ছে। আইসিএসবি বাংলাদেশের চার্টার্ড সেক্রেটারিদের পেশার উন্নয়ন, প্রচার ও নিয়ন্ত্রণে কার্যকর এবং অর্থবহ ভূমিকা পালন করছে। আইসিএসবি-এর প্রতিষ্ঠাতা সদস্যদের তাদের দূরদর্শী চিন্তাভাবনা এবং এমন একটি ইনস্টিটিউট প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম আইসিএসবির সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান এবং বাংলাদেশের তালিকাভুক্ত কোম্পানিগুলিতে কর্পোরেট গভর্ন্যান্স নিশ্চিত করার ক্ষেত্রে বর্তমান সরকারের অঙ্গীকারের উপর জোর দেন।

নিউজটি ৯৬ বার পড়া হয়েছে ।