নাভানা ফার্মার কাট-অব প্রাইস ৩৪ টাকা

সময়: Wednesday, July 13th, 2022 9:59:34 pm

নিউজবিজ প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ায় বুকবিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে নাভানা ফার্মাসিউটিক্যালস। এরই ধরাবাহিকতায় কোম্পানিটির শেয়ারের কাট-অব প্রাইস নির্ধারণ হয়েছে ৩৪ টাকা। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বিডিং কার্যক্রমে এ মূল্য নির্ধারণ হয়েছে।

বুধবার (১৩ জচুলাই) ইলেকট্রনিক সাবস্ক্রিপশন সিস্টেম (ইএসএস) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কাট-অব প্রাইস নির্ধারণের লক্ষ্যে গত ৪ থেকে ৭ জুলাই বিকাল ৫টা পর্যন্ত এ বিডিং কার্যক্রম অনুষ্ঠিত হয়। নিলামে ২৮১টি দরপ্রস্তাব জমা পড়ে। এতে ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের সর্বোচ্চ দাম উঠে ৩৪ টাকা। আর সর্বনিম্ন দাম প্রস্তাব করা হয় ২০ টাকা।

তথ্য মতে, নাভানা ফার্মাসিউটিক্যালসের বিডিংয়ে ৩৪ দরে শেয়ার কেনার জন্য ২৬৩টি প্রতিষ্ঠান প্রস্তাব জমা দেয়। প্রতিষ্ঠানগুলো মোট ২ কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৪০০ শেয়ারের জন্য প্রস্তাব করে। এই শেয়ারের মোটট মূল্য ৮৩ কোটি ৪৫ লাখ ৪৩ হাজার ৬০০ টাকা, যা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত কোটার ৪২৫.৪৬৫ শতাংশ।

নিলামে ৩৩ টাকা দরে শেয়ার কেনার জন্য র প্রস্তাব করে ১০টি প্রতিষ্ঠান। তারা মোট ৯ লাখ ৬৫ হাজার শেয়ার কেনার জন্য প্রস্তাব করে। এছাড়া ৩২ টাকা দর প্রস্তাব করে ৪টি প্রতিষ্ঠান, ২৭ টাকা প্রস্তাব করে ২টি প্রতিষ্ঠান, ২৫ টাকা প্রস্তাব করে একটি প্রতিষ্ঠান ও ২০ টাকা প্রস্তাব করে একটি প্রতিষ্ঠান।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুসারে, কাট-অফ প্রাইসের চেয়ে ৩০ শতাংশ কম দামে আইপিওতে সাধারণ বিনিয়ােগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে।

গত ৮ জুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৬তম কমিশনের সভায় নাভানা ফার্মার বিডিং করার অনুমোদন দেওয়া হয়েছে।

নিউজটি ১২২ বার পড়া হয়েছে ।