পদ্মা সেতু নিয়ে প্রধানমন্ত্রীর প্রতি বিএসইসি চেয়ারম্যানের কৃতজ্ঞতা

সময়: Wednesday, June 22nd, 2022 11:58:36 pm

নিউজবিজ প্রতিবেদক : বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ ও তার উদ্বোধনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বুধবার (২২ জুন) বিএসইসির অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম জানান, বাঙ্গালি জাতির অন্যতম অর্জন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ। এই সেতু দেশের দক্ষিণাঞ্চলের তথা সমগ্র বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। আমরা জাতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট চির কৃতজ্ঞ, যিনি কারো সাহায্য ছাড়া পদ্মা সেতু নির্মাণ করে বাংলার মাটিতে নতুন ইতিহাস সৃষ্টি করেছেন।

এদিকে পদ্মা সেতু উদ্ভোধনের দিন ঘনিয়ে আসছে। সেই সাথে বাড়ছে বাঙালি জাতির উচ্ছ্বাস। শুধু পদ্মার পাড়ে নয়, এপার ও ওপার বাংলায় লেগেছে উৎসবের আমেজ। কারণ কোনো বিদেশী সাহায্য ছাড়াই বাঙ্গালি জাতির নিজস্ব অর্থায়নে গড়া এই পদ্মা সেতু।

সংশ্লিষ্টরা বলছেন, খরস্রোতা পদ্মাকে বেগে আনা খুব সহজও ছিল না। সকল প্রতিকুলতা পেরিয়ে বঙ্গবন্ধুর কন্যা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন। তিনি দেখিয়েছেন পিতার চেয়ে মেয়ে কোনো অংশে কম নয়। পিতা জয় করেছিলেন বাংলাদেশ, আর মেয়ে জয় করে দেখালেন খরস্রোতা পদ্মা।

আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বিস্ময়কর অর্জনের প্রতি কৃতজ্ঞতা জানাতে পিছিয়ে নেই পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

প্রসঙ্গত, আগামী ২৫ জুন (শনিবার) সকাল ১০টায় পদ্মা সেতুর শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মার নামেই রাখা হয়েছে এই সেতু। সেতুটির (মূল সেতু) দৈর্ঘ্য ৬.১৫ কিলোমিটার। দুই প্রান্তের উড়ালপথ (ভায়াডাক্ট) ৩.৬৮ কিলোমিটার। সব মিলিয়ে সেতুর দৈর্ঘ্য ৯.৮৩ কিলোমিটার। পদ্মা সেতু প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা।

নিউজটি ৩৯১ বার পড়া হয়েছে ।