প্রত্যেক এলাকায় খেলার মাঠ থাকা প্রয়োজন: প্রধানমন্ত্রী

সময়: Wednesday, May 11th, 2022 5:16:19 pm

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে প্রতিটা এলাকায় খেলার মাঠ থাকা একান্তভাবে প্রয়োজন। যেখানে খালি জায়গা পাচ্ছে সরকার মাঠ করে দিচ্ছে।

বুধবার (১১ মে) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০১৩-২০২১ সালের জাতীয় ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যুক্ত হয়ে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কিছু সময়ের জন্য হলেও ছেলে-মেয়েরা যাতে হাত পা ছুঁড়ে খেলতে পারে, সেটা আপনাদের উদ্যোগ নেওয়া উচিত। আর প্রতিটা এলাকায় খেলার মাঠ থাকা একান্তভাবে প্রয়োজন।

তিনি বলেন, ‘আমাদের শিশুরা এখন তো সব ফ্ল্যাটে বাস করে এবং ফ্ল্যাটে বাস করে করে সেগুলো সেই ফার্মের মুরগির মতনই হয়ে যাচ্ছে। হাঁটাচলা…আর এখন তো মোবাইল ফোন আর ল্যাপটপ, আইপ্যাড এগুলো ব্যবহার করে সারাক্ষণ ওর মধ্যে পড়ে থাকা। এটা আসলে মানসিকভাবে, শারীরিকভাবেও সুস্থতার লক্ষণ না।’

শেখ হাসিনা বলেন, ইতোমধ্যে আমরা কিছু উদ্যোগ নিয়েছি।যেখানে খালি জায়গা পাচ্ছি খেলার মাঠ করে দিচ্ছি।

তিনি আরো বলেন, প্রত্যেকটা অভিভাবক যদি একটু আন্তরিক হন এবং নিজের ছেলে-মেয়েকে নিয়ে একটু খেলাধুলা…খেলাধুলা, দৌড়-ঝাঁপের মধ্য দিয়ে শারীরিক, মানসিক সবকিছু বিকশিত হবার সুযোগ পায় সেটাই আমি বলব। বাংলাদেশের ছেলে-মেয়েরা তাহলে অন্যদিকে যাবে না।

নিউজটি ১২২ বার পড়া হয়েছে ।