বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল : শেখ হাসিনা

সময়: Saturday, June 25th, 2022 3:09:09 pm

নিউজবিজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের অর্থনীতি ধসে পড়েনি। বরং বাংলাদেশ অর্থনীতি করোনা মোকাবিলা করেছে। ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ মোকাবিলা করেছে। বাংলাদেশের অর্থনীতি এখনও গতিশীল রয়েছে।

শনিবার (২৫ জুন) সকালে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আজকের পদ্মা সেতু মানুষের সহযোগীতায় করতে পেরেছি। এতে আমাদের অর্থনীতি স্থবির হয়নি, সচল আছে। এ জন্য আমরা অনেক প্রকল্প আমরা হাতে নিয়েছি। কাজেই আজকে আলহামদুলিল্লাহ পদ্মা সেতু নির্মিত হয়েছে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, আমি সংসদে দাঁড়িয়ে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করার ঘোষণা দিয়েছিলাম। এরপর সাধারণ মানুষের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছিলাম। তারা আমাদের পাশে দাঁড়িয়েছিলেন। মানুষের শক্তিটাই হচ্ছে বড় শক্তি। সেই শক্তি নিয়ে এই সেতুর নির্মাণ কাজ আমরা শুরু করি।

তিনি আরো বলেন, সমগ্র বিশ্বের কাছে আজ বাংলাদেশ প্রমাণ করেছে স্বপ্নে বাংলাদেশ, আত্মমর্যদাশীল বাংলাদেশ ও আত্মবিশ্বাসী বাংলাদেশ। বাংলাদেশের জনগণই আমার সাহসের ঠিকানা। তাই বাংলাদেশের জনগণকে স্যালুট জানাই।

এ সময় আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম। এছাড়া সুধী সমাবেশে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

নিউজটি ১৪৩ বার পড়া হয়েছে ।
Tagged