বাংলাদেশে ‘ভয়েস-টু-টেক্সট’ ফিচার চালু করলো ইমো

সময়: Friday, May 20th, 2022 10:05:32 pm

নিউজবিজ্ ডেস্ক : ‘ভয়েস-টু-টেক্সট’ নামক নতুন একটি ফিচার চালু করেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো। এই ফিচারটি ব্যবহারকারীদের ভয়েস মেসেজকে টেক্সট অর্থাৎ লিখিত বার্তায় রূপান্তর করতে সক্ষম। ইমোর নতুন ফিচারটি সর্বপ্রথম বাংলাদেশে উন্মুক্ত করা হয়েছে।

নতুন এই ফিচারের আওতায় ইমো ব্যবহারকারীরা ভয়েস মেসেজের ডানদিকে একটি ‘ভয়েস-টু-টেক্সট’ আইকন দেখতে পাবেন। ব্যবহারকারীরা ভয়েস মেসেজ বারে গিয়েও প্রাপ্ত মেনু থেকে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এর মাধ্যমে ভয়েস মেসেজটি স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজে পরিণত হবে। একাধিক ভয়েস মেসেজের ক্ষেত্রে প্রথম মেসেজটিকে টেক্সটে পরিণত করা হলে পরবর্তী মেসেজগুলো স্বয়ংক্রিয়ভাবেই টেক্সটে রূপান্তরিত হয়ে যাবে।

যে সকল ব্যবহারকারী ভয়েস মেসেজ শুনতে পছন্দ করেন না বা এমন পরিস্থিতিতে আছেন যেখানে তারা উচ্চশব্দে ভয়েস মেসেজ শুনতে পারছেন না– তাদের জন্য এই ফিচারটি বিশেষভাবে কাজে লাগবে। কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি ব্যবহার করে ভয়েস-টু-টেক্সট ফিচারটি তৈরি করেছে ইমো।

বাংলাদেশই প্রথম বাজার যেখানে ইমো এই ফিচারটি চালু করেছে এবং এর জন্য প্রযোজ্য প্রথম ভাষাও বাংলা। ইমো জানিয়েছে, ভবিষ্যতে আরও বিভিন্ন ভাষা এবং দেশের জন্য এই ফিচারটি চালু করা হবে। বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হয়েছে।

নিউজটি ১২২ বার পড়া হয়েছে ।