বিচারকদের বিদেশ ভ্রমণে আবেদন না করার নির্দেশ

সময়: Thursday, May 19th, 2022 9:51:42 pm

নিজস্ব প্রতিবেদক : জাতীয় অর্থনীতিতে বিরূপ প্রভাবে এড়াতে অধস্তন আদালতের বিচারকদের জরুরি প্রয়োজন ছাড়া বিদেশ ভ্রমণের আবেদন না করার জন্য নির্দেশ জারি করেছেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদেশক্রমে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার (১৯ মে) রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান স্বাক্ষরিত এমন বিজ্ঞপ্তি জারি করা হয়।

এতে বলা হয়, ‘সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, অধস্তন আদালতের বিচারকদের বিভিন্ন কারণ দেখিয়ে বিদেশ ভ্রমণের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। বিচারপ্রার্থী জনগণের দ্রুত বিচারিক সেবা প্রদানের উদ্দেশ্যে এবং জাতীয় অর্থনীতিতে বিরূপ প্রভাব এড়াতে অধস্তন আদালতের বিচারকদের প্রয়োজনীয় বিদেশ ভ্রমণ পরিহার করতে অভিপ্রায় ব্যক্ত করেছেন প্রধান বিচারপতি। এমতাবস্থায়, অতীব প্রয়োজন ব্যতীত অধস্তন আদালতের বিচারকদের বিদেশ ভ্রমণের আবেদন না করার জন্য নির্দেশ প্রদান করা হলো।’

এর আগে গত সোমবার সরকারি কর্মচারী ও কর্মকর্তাদের রাষ্ট্রায়ত্ত, স্বায়ত্তশাসিত, আধা সরকারি প্রতিষ্ঠান, রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মচারীদের বিদেশ ভ্রমণ বন্ধের নির্দেশ দেয় অর্থ মন্ত্রণালয়।

নিউজটি ১৯১ বার পড়া হয়েছে ।