‘বৈশ্বিক সমস্যা নিরসন হলেই পুঁজিবাজার স্বাভাবিক হবে’

সময়: Sunday, July 24th, 2022 1:34:47 pm

নিউজবিজ প্রতিবেদক : পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বর্তমানে পুঁজিবাজারের নিজস্ব কোনো সমস্যা নেই। বৈশ্বিক সমস্যার কারণে আমরা সমস্যায় আছি। এটা নিরসন হলেই পুঁজিবাজার স্বাভাবিক হয়ে যাবে।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বৈশ্বিক সমস্যার কারণে জনমনে একটু অস্থিরতা আসছে। এজন্য অনেকেই প্যানিকড হয়ে গেছেন। তারপরেও আমি মনে করি এটা সাময়িক অস্থিরতা। বৈশ্বিক সমস্যা নিরসন নিয়ে দুই-চারটি সুখবর আসলেই পুঁজিবাজার ঠিক হয়ে যাবে।

তিনি আরো বলেন, পুঁজিবাজারে চলমান অস্থির পরিস্থিতি দ্রুত কাটিয়ে ওঠার লক্ষ্যে বিএসইসি কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিনিয়োগ বাড়াতে আহ্বান জানো হয়েছে। রোববার (২৪ জুলই) থেকে মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজের ডিলার অ্যাকাউন্টের টাকা কোথায়, কি পরিমাণ বিনিয়োগ করা আছে সে বিষয়ে নজরদারি বাড়ানো হয়েছে। কারণ কিছু কিছু প্রতিষ্ঠানের ডিলার অ্যাকাউন্টের টাকাগুলো বিভিন্ন সময় ঠিক মতো পাচ্ছি না। অন্যদিকে বিভিন্নভাবে তাদের বিনিয়োগ দেখতে পাচ্ছি। এখন থেকে বিষয়গুলো আমরা কঠোর ভাবে খেয়াল করব। যাতে তাদের বিনিয়োগ যেন ক্যাপিটাল মার্কেটে, তাদের পেইডআপ ক্যাপিটাল, তাদের নিজস্ব ডিলার অ্যাকাউন্ট ঠিকভাবে পাই।

নিউজটি ৬৮০ বার পড়া হয়েছে ।