ব্রণ দূর করতে গ্রিন টি’র ফেসপ্যাক

সময়: Friday, May 20th, 2022 9:15:46 pm

নিউজবিজ্ ডেস্ক : দেখা দিচ্ছে ত্বকের হাজারটা সমস্যা। এর মধ্যে সব থেকে সমস্যা তৈরি করছে ব্রণ। ব্রণ দূর করতে আমরা নানা রকম পদ্ধতি মেনে চলি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে তো কেউ মেনে চলছে ঘরোয়া টোটকা। ব্রণর সমস্যা থেকে মুক্তি না পেলে ব্যবহার করুন গ্রিন টি। ব্রণ দূর করতে গ্রিন টি বেশ উপকারী। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন গ্রিন টি।

মধু ও গ্রিন টি দিয়ে প্যাক বানাতে পারেন। জল ফুটতে শুরু করলে তাতে দিন গ্রিন টি। ফুটতে শুরু করলে নামিয়ে ঠান্ডা করুন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তুলোয় করে মিশ্রণটি ত্বকে লাগান। ব্রণর ওপরও লাগাবেন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে ব্রণ।

অ্যাপেল সিডার ভিনিগার ও গ্রিন টি দিয়ে বানাতে পারেন প্যাক। জল ফুটতে শুরু করলে তাতে দিন গ্রিন টি। ফুটতে শুরু করলে নামিয়ে ঠান্ডা করুন। এবার তার সঙ্গে মেশান অ্যাপেল সিডার ভিনিগার। মিশ্রণটি তুলোয় করে ব্রণর ওপর লাগান। এতে দূর হবে। নিয়মিত ব্যবহার করুন এই প্যাক।

টি ট্রি অয়েল ও গ্রিন টি দিয়ে বানাতে পারেন প্যাক। প্রথমে চা পাতা দিয়ে গ্রিন টি তৈরি করুন। এবার তা একটি পাত্রে ঢেলে নিন। ঠান্ডা হতে দিন। তার সঙ্গে মেশান টি ট্রি অয়েল। মিশ্রণটি তুলোয় করে মুখে লাগান। ব্রণর ওপর লাগালে ব্রণ দূর হবে।

অ্যালোভেরা জেল ও গ্রিন টি দিয়ে বানাতে পারেন প্যাক। প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার গ্রিন টি তৈরি করুন। জেলের সঙ্গে মেশান গ্রিন টি। মিশ্রণটি পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ব্রণ দূর হবে।

লেবুর রস ও গ্রিন টি দিয়ে বানাত পারেন প্যাক। গ্রিন টির সঙ্গে মেশান লেবুর রস। তুলোয় করে মিশ্রণটি মুখে লাগান। ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মুহূর্তে দূর হবে ব্রণ। তেমনই লেবুর রসের গুণে ত্বক হবে উজ্জ্বল। এবার থেকে ব্রণ দূর করতে ব্যবহার করুন এই প্যাক।

নিউজটি ১২৮ বার পড়া হয়েছে ।