শরিয়াহ ইনডেক্স সমন্বয় করলো সিএসই

সময়: Sunday, July 3rd, 2022 2:26:09 pm

নিউজবিজ প্রতিবেদক : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) শরিয়াহ ইনডেক্স সমন্বয় করা হয়েছে। কর্তৃপক্ষ। নতুন করে এ ইনডেক্সে যুক্ত হয়েছে ১২টি কোম্পানি। আর সূচক থেকে বাদ পড়েছে আগের ১১টি কেম্পানি। তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্সের ভিত্তিতে শরিয়াহ ইনডেক্স সমন্বয় করা হয়েছে

রোববার (৩ জুলাই) সিএসই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সিএসই এর তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই শরিয়াহ ইনডেক্স চুড়ান্ত করা হয়েছে। নতুন ১২ টি কোম্পানীকে যুক্ত করা হয়েছে এবং পূর্বের ১১ টি কেম্পানীকে বাদ দেওয়া হয়েছে। মোট ১৩২ টি কোম্পানীকে অর্ন্তভুক্ত করা হয়েছে। এটি কার্যকরী হবে ১৭ জুলাই থেকে।

নতুন করে যুক্ত ১২টি কোম্পানির নাম হলো- একমি পেস্টিসাইডস লিমিটেড, আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আমান কটন ফাইব্রাস লিমিটেড, বারাকা পতেঙ্গা পাওয়ার লিঃ, বিডিকম অনলাইন লিমিটেড, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড, জেএমআই হসপিটাল রিকুইজিট মানুফেকচারিং লিঃ, রিজেন্ট ট্যাক্সটাইল মিলস লিমিটেড, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, দি ডাকা ডাইং অ্যান্ড মানুফেকচারিং কোম্পানি লিঃ, ইউনিয়ন ব্যাংক লিমিটেড এবং ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

নিউজটি ১১৪ বার পড়া হয়েছে ।