স্পেন ও যুক্তরাজ্য সফরে গেলেন সেনাপ্রধান

সময়: Saturday, July 23rd, 2022 7:46:09 pm

নিউজবিজ প্রতিবেদক : সরকারি সফরে স্পেন যাচ্ছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

শনিবার (২৩ জুলাই) সরকারি সফরে স্পেনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। তিনি ২৪ থেকে ২৬ জুলাই পর্যন্ত সরকারি সফরে স্পেনে অবস্থান করবেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

এই সফরে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সদ্য ক্রয়কৃত দ্বিতীয় এয়ারবাস সিএএসএ সি২৯৫ডাব্লিউ (Airbus CASA C295W) বিমানের হস্তান্তরের নিমিত্তে চূড়ান্ত প্রস্ততিমুলক কার্যক্রম এবং এয়ারক্রুদের প্রশিক্ষন পর্যবেক্ষণের উদ্দেশ্যে এয়ারবাস ডিফেন্স অ‌্যান্ড স্পেস কারখানা পরিদর্শন করবেন।

এছাড়াও সেনাবাহিনী প্রধান এই সফরে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক বাহিনীর জন্য ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র আলকোটানের (ALCOTAN) উপযুক্ততা পর্যালোচনার লক্ষ্যে ইন্সটালাজা নামক প্রতিষ্ঠানও পরিদর্শন করবেন। অতঃপর তিনি ওই দেশের সেনাবাহিনী প্রধান জেনারেল আমাদর ফার্নান্দো ইনসেনাত ওয়াই বিরিয়ারের (Amador Fernando Enseñat y Berea) সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে তাঁরা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

সফরের দ্বিতীয় অংশে সেনাবাহিনী প্রধান, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে আগামী ২৮ জুলাই যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য, ২২ তম কমনওয়েলথ গেমস যা বার্মিংহাম- ২০২২ নামে পরিচিত, এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে যুক্তরাজ্যে গমন করবেন। তিনি ২৮ থেকে ৩১ জুলাই পর্যন্ত সরকারি সফরে যুক্তরাজ্যে অবস্থান করবেন। সেনাবাহিনী প্রধান ১ আগস্ট দেশের উদ্দেশ্যে রওনা করে ২ আগস্ট বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন।

উল্লেখ্য, কমনওয়েলথ গেমস-২০২২ এ বাংলাদেশের ৫০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল বিভিন্ন প্রতিযোগিতা ও অফিশিয়াল হিসেবে অংশগ্রহণ করবেন। সেনাবাহিনী প্রধান বিভিন্ন ইভেন্টে উপস্থিত থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের উৎসাহ প্রদান করবেন।

নিউজটি ১৮৬ বার পড়া হয়েছে ।