৬ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: Thursday, June 30th, 2022 11:28:20 am

নিউজবিজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। বিভিন্ন ক্রেডিট রেটিং প্রতিষ্ঠান কোম্পানিগুলোর রেটিংস নির্ণয় করেছে।

বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- স্ট্যান্ডার্ড ব্যাংক, উত্তরা ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, হাওয়েল টেক্সটাইল, ইনট্রাকো রিফুয়েলিং স্টেশন ও আরডি ফুড।

আরজুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) রেটিংস অনুযায়ী প্রিমিয়ার ব্যাংকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-১’। ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) রেটিংস অনুযায়ী উত্তরা ব্যাংকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’। ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) রেটিংস অনুযায়ী আরডি ফুডের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-৩’। ৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

আরজুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) রেটিংস অনুযায়ী স্ট্যান্ডার্ড ব্যাংকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’। ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) রেটিংস অনুযায়ী হাওয়েল টেক্সটাইলের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ+’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’। ৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ওয়াসো ক্রেটিড রেটিং কোম্পানি বিডির (ডাব্লিউসিআরএল) রেটিংস অনুযায়ী ইনট্রাকো রিফুয়েলিং স্টেশনের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ২’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’। ৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

নিউজটি ১০৮ বার পড়া হয়েছে ।